*
Categories
Menu
bcl men remanded
আবরার হত্যা: ছাত্রলীগের ১০ নেতাকর্মী পাঁচ দিনের রিমান্ডে
অক্টোবর 8, 2019 চলমান/ আলোচিত
FacebookTwitterGoogle+Share

bcl men remandedঢাকা, ৮ অক্টোবর ২০১৯ঃ বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যা মামলায় গ্রেফতার ছাত্রলীগের ১০ নেতাকর্মীর প্রত্যেককে ৫ দিন করে  রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

 

মঙ্গলবার (৮ অক্টোবর) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাদবীর ইয়াছির আহসান চৌধুরী শুনানি শেষে এ আদেশ দেন।

আদালতে সংশ্লিষ্ট থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) মাজহারুল ইসলাম বাংলা ট্রিবিউনকে এ তথ্য জানান। রাষ্ট্রপক্ষের আইনজীবী হেমায়েতউদ্দিন খান শুনানিতে অংশ নেন।

রিমান্ডে যাওয়া আসামিরা হলেন—বুয়েট শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদি হাসান রাসেল, সহ-সভাপতি মুস্তাকিম ফুয়াদ, সহ-সম্পাদক আশিকুল ইসলাম বিটু, উপ-দফতর সম্পাদক মুজতবা রাফিদ, উপ-সমাজকল্যাণ সম্পাদক ইফতি মোশাররফ সকাল, উপ-আইন সম্পাদক অমিত সাহা, ক্রীড়া সম্পাদক সেফায়েতুল ইসলাম জিওন, তথ্য ও গবেষণা সম্পাদক অনিক সরকার, গ্রন্থনা, গবেষণা সম্পাদক ইশতিয়াক মুন্না ও খন্দকার তাবাখ্খারুল ইসলাম তানবির।

 

এর আগে চকবাজার থানার এ মামলার তদন্ত কর্মকর্তা ও পুলিশ পরিদর্শক কবির হোসেন ১০ দিনের রিমান্ডের আবেদন করে আসামিদের আদালতে হাজির করেন।

আবরার হত্যার প্রতিবাদে আন্দোলনরত বুয়েট শিক্ষার্থীরা আজকের মতো আন্দোলন স্থগিত করেছে। আগামীকাল সকাল ১০টা থেকে আবারো কর্মসূচি ঘোষণা করেছেন তারা। এদিকে সন্ধ্যা থেকে অবরুদ্ধ ভিসির কার্যালয়ের তালা খুলে দিয়েছেন আন্দোলনরত শিক্ষার্থীরা।
তারা জানান, দাবি মানা না পর্যন্ত এই আন্দোলন কর্মসূচি চালিয়ে যাবেন শিক্ষার্থীরা।  এর আগে আবরার হত্যার ঘটনার ৩৭ ঘণ্টা পর ক্যাম্পাসে প্রকাশ্যে এসে আন্দোলনরত শিক্ষার্থীদের তোপের মুখে পড়েন বিশ্ববিদ্যালয়ের ভিসি (উপাচার্য) অধ্যাপক সাইফুল ইসলাম।
সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে তিনি শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন। এসময় শিক্ষার্থীদের দাবি সরকারের উচ্চমহলের কাছে পৌছে দিয়েছেন বলে দাবি করেন তিনি। এছাড়া শিক্ষার্থীদের দাবি শিগগিরই পূরণ করারও আশ্বাস দেন।
কিন্তু আন্দোলনকারী শিক্ষার্থীরা উপাচার্যের কথায় আশ্বাস্ত হতে পারেননি। তারা আবার উপাচার্য কার্যালয়ের ভিতরে ঢুকিয়ে গেইটে তালা ঝুলিয়ে দেয়। এসময় বিভিন্ন হলের প্রভোস্ট সহ অন্যান্য শিক্ষকরা উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত মঙ্গলবার দিবাগত রাতে বাংলাদেশ প্রকৌশল বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা করে ছাত্রলীগের নেতারা।।



এই বিভাগের সর্বাধিক পঠিত


আপনার মতামত দিন

মিসর: মুসলিম ব্রাদারহুডের সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগে ১০৭০ শিক্ষক বরখাস্ত

ঢাবি হল থেকে অস্ত্র ও মাদকসহ দুই ছাত্রলীগ নেতা আটক

কুর্দিদের বিরুদ্ধে অভিযান চালালে তুরস্কের অর্থনীতি ধ্বংস করে দেবো: ট্রাম্প

কার্যালয়ে অবরুদ্ধ বুয়েট ভিসি (ভিডিও)

পদার্থবিজ্ঞানে নোবেল পেলেন তিন বিজ্ঞানী

আবরার হত্যাকাণ্ড নিয়ে বিব্রতকর প্রশ্নের মুখে পড়তে পারেন প্রধানমন্ত্রী

নাগরিকত্ব বাতিল করা ১৯ লক্ষাধিক মানুষের ভবিষ্যত নিয়ে প্রশ্ন চিদাম্বরমের

আবরার হত্যা মামলা ডিবিতে

চীনের ২৮ সংগঠনকে কালো তালিকাভুক্ত করলো যুক্তরাষ্ট্র

আবরার হত্যা: রিমান্ডে ছাত্রলীগের ১০ নেতা

নভেম্বরে বাংলাদেশে আসছে মেসির আর্জেন্টিনা

প্রতিবেশীসুলভ হও

বুয়েট ভিসি, অনেক প্রশ্ন

উত্তাল বুয়েট, অনির্দিষ্টকাল ভর্তি ও শিক্ষা কার্যক্রম বন্ধ ঘোষণা আন্দোলনকারীদের (ভিডিও)

বহুত্ববাদী ভারতকে বোঝার মতো মনের প্রসারতা নেই মোদীর: অমর্ত্য সেন

এ লাশ আমি বহন করতে পারবো না

মন্তব্য

Comments are closed
Mobile Version | Desktop Version