*
Categories
Menu
manne
ভারতে মার্কিন পুলিশ কর্মকর্তা আটক নিয়ে তোলপাড়
এপ্রিল 6, 2014 প্রচ্ছদ
FacebookTwitterGoogle+Share

manne৬ এপ্রিল: ভারতের নয়া দিল্লি বিমান বন্দর থেকে একজন মার্কিন পুলিশ কর্মকর্তাকে আটক করা হয়েছে। আটক কর্মকর্তা তাজা গুলি বহন করছিলেন যা ভারতীয় আইনে নিষিদ্ধ। এ নিয়ে যুক্তরাষ্ট্রের সঙ্গে ভারতের সম্পর্কে আবার টানাপড়েন সৃষ্টি হয়েছে।

দেরিতে প্রকাশিত এক খবরের ভিত্তিতে ইরানের ইংরেজি নিউজ চ্যানেল প্রেস টিভি এ তথ্য জানিয়েছে। ভারতীয় কর্মকর্তারা শুক্রবার বলেছেন, মার্চ মাসের গোড়ার দিকে নিউ ইয়র্কের পুলিশ কর্মকর্তা ম্যানি এনকারনেশনকে (Manny Encarnacion) আটক করা হয়। নয়া দিল্লি বিমানবন্দরে তার লাগেজে তিনটি তাজা বুলেট পাওয়া যায়।

 ভারতীয় কর্মকর্তারা জানিয়েছেন, এ সংক্রান্ত মামলার নিস্পত্তি না হওয়া পর্যন্ত এনকারনেশন ভারত ত্যাগ করতে পারবেন না।

নয়া দিল্লি কর্তৃপক্ষের এ পদক্ষেপে মার্কিন যুক্তরাষ্ট্রে তীব্র ক্ষোভ সৃষ্টি হয়েছে। শুক্রবার মার্কিন রিপাবলিকান সিনেটর পিটার কিং পররাষ্ট্রমন্ত্রী জন কেরিকে লেখা এক চিঠিতে ওই পুলিশ কর্মকর্তাকে অবিলম্বে মুক্ত করে নেয়ার দাবি জানিয়ে বলেছেন, ভারত সরকার এ বিষয়টিতে ‘বাড়াবাড়ি’ করছে।

কিং দাবি করেছেন, নয়া দিল্লি আসলে গত বছর আমেরিকায় ভারতীয় নারী কূটনীতিক দেবযানি খোবরাগাড়ের গ্রেফতারের প্রতিশোধ নিচ্ছে। তবে নিউ ইয়র্কের ভারতীয় কূটনৈতিক মিশন দেবযানির ঘটনার সঙ্গে এনকারনেশনের আটক হওয়ার ঘটনার কোনো সম্পর্ক নেই বলে জানিয়েছে।

মন্তব্য

Comments are closed
Mobile Version | Desktop Version