*
Categories
Menu
jahangir m adel
জাহাঙ্গীর মোহাম্মদ আদেলের ইন্তেকাল
নভেম্বর 14, 2014 রাজনীতি
FacebookTwitterGoogle+Share

jahangir m adelঢাকা, ১৪ নভেম্বরঃ জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর মোহাম্মদ আদেল আর নেই। বুধবার রাতে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে তিনি ইন্তেকাল করেন। ইন্নালিল্লাহি ওয়া ইলাইহির রাজিউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯২ বছর। তিনি ৩ পুত্র ২ কন্যা নাতি-নাতনিসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। তার মৃত্যুতে জাতীয় পার্টির নেতাকর্মী-সমথর্ক ও স্বজনদের মাঝে শোকের ছায়া নেমে এসছে। আজ শুক্রবার বাদ জোহর তারা মসজিদে তার প্রথম জানাজা এবং বাদ আসর সোবহানবাগ জামে মসজিদে তার দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে।
মরহুম জাহাঙ্গীর মোহাম্মদ আদেল তিনবার জাতীয় সংসদ সদস্য ছিলেন। তিনি ঢাকা সিটি কর্পোরেশনের ডেপুটি মেয়র ছাড়াও  বিভিন্ন সামাজিক সংগঠনের দায়িত্ব পালন করেছেন। তিনি জাতীয় পার্টির জন্মলগ্ন থেকে এই সংগঠনের সাথে জড়িত ছিলেন। সর্বশেষ তিনি ছিলেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য।
এদিকে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর মোঃ আদেলের মৃত্যুতে জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক প্রেসিডেন্ট হুসেইন মুহম্মদ এরশাদ এবং পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। গতকাল এক বাণীতে তারা বলেন, জাহাঙ্গীর মোঃ আদেলের মতো একজন ত্যাগী ও নিবেদিত নেতার মৃত্যুতে জাতীয় পার্টির যে অপূরণীয় ক্ষতি হলো তা আর পূরণ হবার নয়। তিনি ছিলেন একজন জনপ্রিয় রাজনৈতিক নেতা। তার মত একজন সৎ, সদালাপী ও সদাচারী নেতার জুড়ি মেলানো যায় না। শোক বার্তায় মরহুম আদেলের বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং তার শোকসন্তপ্ত পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করা হয়। পৃথক বাণীতে শোক প্রকাশ করেছেন জাতীয় সংসদের বিরোধীদলের নেতা রওশন এরশাদ।
পৃথক বাণীতে শোক প্রকাশ করেছেন জাতীয় পার্টির (জাফর) চেয়ারম্যান ও সাবেক প্রধানমন্ত্রী কাজী জাফর আহমদ মহাসচিব মোস্তফা জামাল হায়দার ও প্রেসিডিয়াম সদস্য এসএমএম আলম। নেতৃবৃন্দ বলেন, জাহাঙ্গীর মোহাম্মদ আদেলের মৃত্যুতে জাতি একজন সত্যিকারের দেশপ্রেমিক, ইসলামী মূল্যবোধে বিশ্বাসী জাতীয়তাবাদী নেতাকে হারালো। নেতৃবৃন্দ মরহুমের রুহের মাগফেরাত কামনা করে তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন।
মরহুমের আত্মার মাগফিরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন বাংলাদেশ মুসলিম লীগের সভাপতি এড. নুরুল হক মজুমদার ও মহাসচিব কাজী আবুল খায়ের।
বাংলাদেশ ইসলামিক পার্টির চেয়ারম্যান এডভোকেট আবদুল মোবিন ও পার্টির ভারপ্রাপ্ত মহাসচিব আবু তাহের চৌধুরী জাহাঙ্গীর মো. আদেলের ইন্তেকালে শোক প্রকাশ, শোক সন্তপ্ত পরিবার বর্গের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন এবং মরহুমের রুহের মাগফিরাত কামনা করে বলেন, মরহুম আদেল ছিলেন একজন সৎ, যোগ্য ও নিষ্ঠাবান রাজনৈতিক ব্যক্তিত্ব।

মন্তব্য

Comments are closed
Mobile Version | Desktop Version