*
Categories
Menu
tigers
জিম্বাবুয়ের বিরুদ্ধে বড় জয় বাংলাদেশের
নভেম্বর 7, 2015 ক্রিকেট
FacebookTwitterGoogle+Share

tigersঢাকা, ৭ নভেম্বর ২০১৫ঃ মুশফিকুর রহিমের শতকের পর ওয়ানডেতে সাকিব আল হাসানের প্রথম ৫ উইকেটে জিম্বাবুয়ের বিরুদ্ধে বড় জয় পেয়েছে স্বাগতিক বাংলাদেশ।

শনিবার মিরপুর শেরে-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে ১৪৫ রানের জয় পেয়েছে স্বাগতিকরা।

এরআগে টস হেরে ব্যাট করতে নামা বাংলাাদেশ নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট ২৭৩ রান সংগ্রহ করে।

জিম্বাবুয়ে ২৭৪ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে শুরুটা ভালোই করেছিল। তবে দলীয় ৪০ রানের মাথায় সাকিবের বলে চামু চিবাবা (৯) বিদায় নিলে ব্যাটিং বিপর্যয়ের শুরু হয় সফরকারীদের।

এরপর ১৪তম ওভারে আবারো আঘাত হানেন সাকিব। এবার সফরকারীদের অন্যতম ব্যাটিং স্তম্ভ ক্রেইগ আরভিন নাসিরের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন। ১৫তম ওভারে আলামিনের বলে ফিরে যান জংউই। দলীয় ৬৫ উইলিয়ামসনকে ফিরিয়ে দিয়ে বাংলাদেশী দর্শকদের জয়ের ইঙ্গিত দেন বিশ্বসেরা অলরাউন্ডার।

সাকিবের পর ২৬তম ওভারে সিকান্দারা রাজাকে ফিরিয়ে শিকারে নামেন অধিনায়ক মাশরাফি। এ উইকেটের মাধ্যমে ওয়ানডে ক্যারিয়ারে ২০০ উইকেট পূর্ণ করেন বাংলাদেশী অধিনায়ক। ২৮তম ওভারে আবারো আঘাত হানেন টাইগার অধিনায়ক। এবার শিকার ওয়ালার।

শেষ পর্যন্ত সাকিবের ঘূর্ণিতে আর ঘুরে দাঁড়াতে পারেনি চিগুম্বুরার দল। সফরকারীরা ৩৬.১ ওভারে ৯ উইকেট হারিয়ে ১২৮ রান সংগ্রহ করতে সমর্থ হয়। একজন ব্যাটসম্যান অসুস্থ থাকায় তিনি ক্রিজে নামতে পারেননি।

এই প্রথম ওয়ানডেতে সাকিব আল হাসান একাই পেয়েছেন ৫ উইকেট। মাশরাফি শিকার করেছেন দুটি উইকেট। দলে নতুন করে জায়গা পাওয়া আলামিন ও নাসির পেয়েছেন একটি করে উইকেট।

এর আগে বাংলাদেশের হয়ে মুশফিক ১০৭, সাব্বির ৫৭ ও তামিম ৪০ রান করেন। শেষের দিকে মাশরাফির ৮ বলে ১৪ আর আরাফাত সানির ৮ বলে ১৫ রানের সুবাদে ৮ উইকেটে ২৭৩ রান তোলে টাইগাররা।

অনবদ্য শতকের জন্য ম্যাচ সেরা হয়েছেন বাংলাদেশের টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম। যুগান্তর

মন্তব্য

Comments are closed
Mobile Version | Desktop Version