*
Categories
Menu
ferdausur-rahman
হেফাজতের নারায়ণগঞ্জ জেলা সমন্বয়ক ফেরদাউসুর রহমান কারাগারে
সেপ্টেম্বর 26, 2016 দেশের খবর
FacebookTwitterGoogle+Share
ferdausur-rahmanঢাকা, ২৬ সেপ্টেম্বর ২০১৬ঃ নারায়ণগঞ্জে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) দুইজন সদস্য হত্যা মামলায় হেফাজতে ইসলামের নারায়ণগঞ্জ জেলার সমন্বয়ক ও মহানগর শাখার সাধারণ সম্পাদক মাওলানা ফেরদাউসুর রহমানকে কারাগারে পাঠিয়েছেন নারায়ণগঞ্জের একটি আদালত।
গতকাল নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ সৈয়দ এনায়েত হোসেনের আদালতে আসামি আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে আদালত জামিন আবেদন নামঞ্জুর করে আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এ সময় শুনানিতে অংশ নেন আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান, সাবেক সভাপতি আবদুল বারী ভূঁইয়া ও ইসলামিক ল ইয়ার্স কাউন্সিলের জেলা সেক্রেটারি অ্যাডভোকেট মাইনুদ্দীন আহম্মেদসহ বেশ ক’জন আইনজীবী।
মামলা সূত্রে জানা গেছে, ২০১৩ সালের ৬ মে নারায়ণগঞ্জ সিদ্ধিরগঞ্জ শিমরাইল থেকে সাইনবোর্ড এলাকায় অবস্থান নেন হেফাজতে ইসলামের নেতাকর্মীরা। ওই সময় পুলিশ বিজিবির সাথে হেফাজতে ইসলামের নেতাকর্মীদের ব্যাপক সংঘর্ষ হয়। ওই ঘটনায় বিজিবির দুই সদস্য নিহত হন। এতে সিদ্ধিরগঞ্জ থানায় কয়েকশ হেফাজত, বিএনপি-জামায়াত নেতাকর্মীদের আসামি করে মামলায় করা হয়। ওই মামলায় মাওলানা ফেরদাউসুর রহমান ১১ নম্বর আসামি ছিলেন। তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছিলেন আদালত।
চট্টগ্রাম ব্যুরো জানায়, হেফাজতে ইসলাম নারায়ণগঞ্জ জেলা সমন্বয়ক মাওলানা ফেরদাউসুর রহমানের জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণ করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন হেফাজতের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী।
গতকাল এক বিবৃতিতে তিনি বলেন, মাওলানা ফেরদাউস একটি মিথ্যা মামলায় আদালতে হাজিরা দিতে গেলে আদালত তাকে জেলহাজতে পাঠিয়ে দেন।
মাওলানা আজিজুল হক ইসলামাবাদী অবিলম্বে মাওলানা ফেরদাউসুর রহমানের মুক্তির দাবি জানিয়ে বলেন, আলেম সমাজকে মিথ্যা মামলায় গ্রেফতার করে হয়রানির পরিণাম ভালো হবে না। মাওলানা ফেরদাউস একজন প্রতিবাদী আলেম। যেকোনো অন্যায়ের বিরুদ্ধে তিনি সোচ্চার ছিলেন। হেফাজতের একজন নিবেদিতপ্রাণ দায়িত্বশীলকে মিথ্যা মামলায় জড়িয়ে হয়রানি করা হচ্ছে। আমরা অবিলম্বে তার নিঃশর্ত মুক্তির দাবি জানাচ্ছি। নয়া দিগন্ত

মন্তব্য

Comments are closed
Mobile Version | Desktop Version